।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

আসন্ন জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে শেষ দিনে রাজশাহীতে চেয়ারম্যান পদে চারজনের মনোনয়নপত্র জমা পড়েছে। এছাড়া সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩৯ জন।

আর সংরক্ষিত নারী সদস্য পদে ১৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিন পদের বিপরীতে মোট প্রার্থী ৬১ জন।

মনোনয়নপত্র উত্তোলন ও জমা দেওয়ার শেষ দিন বিকেলে রাজশাহী জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আবুল হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চলতি বছর রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১ হাজার ১৮৫ জন। এই নির্বাচনে মোট ভোটারের মধ্যে পুরুষ ৯০৬ জন এবং নারী ২৭৯ জন। চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়নপত্র নিলেও জমা দিয়েছেন ৪ জন।

তিনি জানান, জেলা পরিষদ নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র উত্তোলন ও দাখিলের শেষ সময় ছিল ১৫ সেপ্টেম্বর। এরপর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ১৮ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের পর এর ওপর আপিল ও নিষ্পত্তি ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় আগামী ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ করা হবে ২৬ সেপ্টেম্বর। ১৭ অক্টোবর ভোটগ্রহণ করা হবে বলেও জানান এই নির্বাচন কর্মকর্তা।

এদিকে, জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের চার প্রার্থীর মধ্যে রয়েছেন- আওয়ামী লীগ মনোনীত বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. আখতারুজ্জামান, আলফাজ হোসেন ও বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল।

তাদের মধ্যে বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে জেলা প্রশাসকের কাছে মনোনয়নপত্র জমা দেন।

Comments are closed, but trackbacks and pingbacks are open.