।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুর উপজেলার নতুন শিকারপুর এলাকায় যাত্রীবাহী বাসের সঙ্গে সংঘর্ষে মাইক্রোবাসের পাঁচ যাত্রী নিহত এবং নয় যাত্রী আহত হয়েছেন। বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুর সাড়ে ১২টায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন– টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার চিত্তেশ্বর এলাকার নুরুল আকন, গাজীপুরের রুহুল আমিন, আব্দুর রহমান, মো. হাসান ও শহিদুল ইসলাম।

উজিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মমিন উদ্দিন জানান, ঢাকা থেকে কুয়াকাটার উদ্দেশ্যে ছেড়ে আসা মাইক্রোবাসটির চাকা পাংচার হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের মাঝখানে এসে পড়ে। সে সময় বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা যাত্রীবাহী বাস মোল্লা পরিবহনের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসের এক যাত্রী নিহত হন। উজিরপুর হাসপাতালে নেওয়া হলে সেখানে মাইক্রোবাসের আরও তিন যাত্রীকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। গুরুতর আহতদের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আরও এক যাত্রী মারা যান।

মাইক্রোবাসের আহত যাত্রীরা বলেন, ‘যাত্রী নিয়ে আজ (বৃহস্পতিবার) সকাল ৬টায় গাজীপুরের কোনাবাড়ী থেকে কুয়াকাটার উদ্দেশ্যে রওনা দেয় মাইক্রোবাসটি। দুর্ঘটনাকবলিত স্থানে আসার পর মাইক্রোবাসের একটি চাকা পাংচার হলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। সে সময় বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী বাসটির সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষ হয়।’