।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

বগুড়ার শেরপুর উপজেলায় যাত্রীবাহী দুইটি বাসের মুখোমুখি সংঘর্ষে ৩ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় বাসের চালকসহ আরও ১০ যাত্রী আহত হয়েছেন।

শুক্রবার (১৫ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার ভবানীপুর ইউনিয়নের ঘোগাব্রিজ নামক স্থানে ঢাকা-বগুড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। 

দুর্ঘটনায় নিহতদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী রয়েছেন। তাদের নাম পরিচয় জানা যায়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে যাওয়া কালিয়াকৈর পরিবহনের একটি যাত্রীবাহী বাস শুক্রবার বিকেলে মহাসড়কের ঘোগাব্রিজ এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা নওগাঁ ট্রাভেলস পরিবহনের আরেকটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই দুইজন বাস যাত্রী মারা যান। এসময় উভয় বাসের চালকসহ অন্তত ১০ জন আহত হন। পরে খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিস কর্মীরা স্থানীয় লোকজনের সহায়তায় গুরুতর আহতদের উদ্ধার করে প্রথমে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। সেখানে অবস্থার অবনতি ঘটলে তাৎক্ষণিক তাদেরকে বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে নেয়া হয়। সেখানে ভর্তি তিন-চারজনের অবস্থা আশঙ্কাজনক। এ ঘটনায় নিহত তিনজনের মরদেহ পরবর্তীতে হাইওয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। 

শেরপুর হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ বানিউল আনাম জানান, দুর্ঘটনা কবলিত বাস দুটি আটক রয়েছে। এছাড়া নিহতদের পরিচয় নিশ্চিত হয়ে ও আইনি প্রক্রিয়া শেষে মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হবে।