।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

মাঝিরকান্দি-শিমুলিয়া নৌরুটে মাঝিরকান্দি ঘাট থেকে ছেড়ে যাওয়া একটি ফেরির সঙ্গে শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে আসা অপর একটি ফেরির মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ফেরিতে থাকা এক পিকআপ ড্রাইভার নিহত হয়েছে।

রোববার (১৯ জুন) ভোর সোয়া পাঁচটার দিকে দুর্ঘটনাটি ঘটে। সংঘর্ষে দুটি ফেরিই ক্ষতিগ্রস্ত হয়েছে। 

এসময় ফেরিতে থাকা মোহাম্মদ খোকন নামের এক পিকআপ ড্রাইভার নিহত হয়েছে। তার বাড়ি ঝালকাঠি জেলায়। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। রোববার ভোর সোয়া পাঁচটার দিকে দুর্ঘটনাটি ঘটে। সংঘর্ষে দুটি ফেরিই ক্ষতিগ্রস্ত হয়েছে। 

জানা গেছে, প্রচন্ড স্রোতের কারণে জাজিরা পয়েন্টের কাছাকাছি পৌঁছালে মাঝিরকান্দি থেকে আসা ফেরি সুফিয়া কামালের সঙ্গে অপর ফেরি বেগম রোকেয়ার মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ফেরিতে থাকা ৮-১০ টি যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে। 

বিআইডব্লিউটিসি’র মেরিন ইঞ্জিনিয়ার আহমেদ আলী জানায়, ‘প্রতিদিনের মত যাত্রী ও যানবাহন নিয়ে একটি ফেরি শিমুলিয়া ঘাট থেকে মাঝিকান্দি যাচ্ছিলো। অপরদিকে অন্য একটি ফেরি মাঝিকান্দির ঘাট থেকে শিমুলিয়া যাচ্ছিল। এসময় পদ্মা নদীর টার্নিং পয়েন্টে আসলে দুই ফেরির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ফেরি থাকা এক যাত্রী নিহত হয়েছে। তাৎক্ষণিক তার পরিচয় পাওয়া যায়নি। তবে তিনি একটি পিকআপের ড্রাইভার বলে জানা গেছে। সে সময় ফেরিতে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে।’

এ ঘটনায় একজন নিহত ছাড়া তেমন কোন হতাহত হয়নি বলেও জানান তিনি। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও জানান।

Comments are closed, but trackbacks and pingbacks are open.