।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসায় সরকার কোনো বাধা দিচ্ছে না— দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি খালেদা চিকিৎসা করাতে বিদেশ থেকে ডাক্তার আনার পরামর্শ দিয়েছেন বিএনপিকে।

শনিবার (১১ জুন) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বাজেট প্রতিক্রিয়া জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য না পাঠানো হলে তার দায় সরকারকে নিতে হবে— বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে জবাবে কাদের বলেন, সরকার কী জন্য দায়িত্ব নেবে? তিনি খালেদা জিয়া কী মির্জা ফখরুল সাহেবের আন্দোলনে এখন মুক্ত আছেন? এটা শেখ হাসিনার উদারতা, মানবিকতা। তিনি এখন মুক্ত আছেন, বাসায় থাকার অধিকার পেয়েছেন চিকিৎসার ব্যাপারে কোনো বাধা নেই। তাদের এত যদি ইচ্ছা হয় দেশের বাইরে থেকে চিকিৎসক আনুক, অসুবিধা নেই। টানাটানি করছেন কেন?  এ বিষয়ে আর বলতে চাই না।

বিষয়টি নিয়ে স্বরাষ্ট্র ও আইন মন্ত্রণালয়কে প্রশ্ন করতে সাংবাদিকদের অনুরোধ করেন ওবায়দুল কাদের। ‘এই ব্যাপারে আমি বলতে চাই না। এটা স্বরাষ্ট্র ও আইন মন্ত্রণালয় দেখ-ভাল করছে।