।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাই কমিশনের কাছে ভারতীয় এক পুলিশ কনস্টেবল এলোপাতাড়ি গুলি চালিয়ে একজনকে হত্যার পর নিজেও আত্মহত্যা করেছেন।

শুক্রবার দুপুরে কলকাতার পার্ক সার্কাস এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে এনডিটিভি। আনন্দবাজার লিখেছে, ওই পুলিশ কনস্টেবল বাংলাদেশ ডেপুটি হাই কমিশনের আউটপোস্টে দায়িত্বরত ছিলেন।

ওই পুলিশ সদস্য এলোপাতাড়ি গুলি শুরু করলে সেখানে ‍থাকা এক নারী নিহত হন। আশেপাশে রাখা গাড়িও গুলিতে ক্ষতিগ্রস্ত হয়। বাবলু শেখ নামে এক প্রত্যক্ষদর্শী পিটিআইকে বলেছেন, পুরো ঘটনাটি চার থেকে পাঁচ মিনিট ধরে চলে।

পুলিশের বরাত দিয়ে এনডিটিভি লিখেছে, চোডুপ লেপচা নামের ওই পুলিশ কনস্টেবল ছুটি থেকে ফিরে শুক্রবার কাজে যোগ দিয়েছিলেন। তার কাছে একটি সেলফ-লোডিং রাইফেল বা এসএলআর ছিল, সেটি দিয়েই তিনি গুলি চালান।

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, পার্ক সার্কাস সাত মাথার মোড় থেকে বেকবাগানে বাংলাদেশ ডেপুটি হাই কমিশনের আউটপোস্টের দূরত্ব সামান্য। ওই কনস্টেবলের গুলিতে বেশ কয়েকজন আহতও হয়েছেন। পরে লেপচা নিজেও আত্মহত্যা করেন। তার গলায় ক্ষত রয়েছে।

কলকাতায় বাংলাদেশের উপ-হাই কমিশনের প্রথম সচিব (প্রেস) রঞ্জন সেন বলেন, “উপ-হাই কমিশনের পেছনের রাস্তার পরের রাস্তায় একটা ঘটনা ঘটেছে বলে আমরা শুনেছি। এটার সাথে উপ-হাই কমিশনের কোনো সম্পর্ক নাই।”