।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

বলিউডের জনপ্রিয় গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকের মৃত্যু ঘিরে তৈরি হয়েছে রহস্য। তার মৃত্যু অস্বাভাবিক বলে মনে করছেন সঙ্গীরা।

তাই দায়ের করা হয়েছে মামলা।

পশ্চিমবঙ্গের সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, বুধবার (১ জুন) সকালে কলকাতার নিউ মার্কেট থানায় কেকে’র অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। গায়কের মৃত্যুর বিষয়টি খতিয়ে দেখবে পুলিশ। এছাড়া কলকাতার যে পাঁচ তারকা হোটেলে ছিলেন তিনি, সেই হোটেলের ম্যানেজারকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

অস্বাভাবিক মৃত্যুর মামলাটি দায়ের করেছেন কলকাতায় কেকে’র সঙ্গে গান করতে আসা তার সঙ্গীরা। মামলা দায়েরের পর তদন্তে নেমেছে নিউ মার্কেট পুলিশ। হোটেলের অনেককেই জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সেই সঙ্গে পরীক্ষা করা হচ্ছে সিসিটিভি ফুটেজও। বুধবার সকালেই এই তারকার ময়নাতদন্তও শুরু হওয়ার কথা।

এর আগে, মঙ্গলবার (৩১ মে) রাতে কলকাতার নজরুল মঞ্চে গানের অনুষ্ঠানে অসুস্থ বোধ করেন কেকে। হোটেল ফেরার পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মাত্র ৫৩ বছর বয়সে না ফেরার দেশে চলে গেলেন ‘দিল ইবাদত’, ‘আঁখো মে তেরি’, ‘জারা সা’, ‘তু যো মিলা’র মতো অসংখ্য জনপ্রিয় গানের এই গায়ক। 

পরপর দু’দিন কলকাতায় অনুষ্ঠান করেন কেকে। মঙ্গলবার সন্ধ্যায় নজরুল মঞ্চে বেশ কয়েকটি গান গাওয়ার পরই অসুস্থ বোধ করেন গায়ক। পরে অনুষ্ঠানের সময় স্পট লাইট বন্ধ করতে বলেছিলেন তিনি। অনুষ্ঠান-বিরতিতে ব্যাক স্টেজে বিশ্রামও নেন তিনি। সেখান থেকে হোটেলে ফিরে যান কেকে। পরে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়া হলেও শেষ রক্ষা আর হয়নি। তবে তার দেহের কপাল ও ঠোঁটে নাকি আঘাতের চিহ্ন রয়েছে, যা নিয়ে রহস্য তৈরি হয়েছে।

কেকের মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছেন না পরিবার, সহকর্মী ও ভক্তরা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে বলিউডের অনেক তারকা শোক প্রকাশ করেছেন।