।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ঢাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় খিলগাঁও তালতলায় নার্গিস (২৫), পুরান ঢাকার কোতোয়ালি এলাকায় সিরাজুল ইসলাম (৪৫) ও  হাজারীবাগ বেড়িবাঁধে অজ্ঞাতনামা (৪২) এক ব্যক্তি নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৬ মে) এ তথ্য নিশ্চিত করেন পুলিশ।

বুধবার (২৫ মে) দিনগত রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত পৃথক তিনটি দুর্ঘটনা ঘটে। এতে গুরুতর আহত অবস্থায় তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে জরুরী বিভাগে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া জানান, সকাল সাতটার দিকে তিনজন পথশিশু নার্গিস নামে নারীকে হাসপাতালে নিয়ে আসে। তারা জানিয়েছে খিলগাঁও তালতলা মার্কেটের সামনের রাস্তায় আহত অবস্থায় পড়েছিল ওই নারী। স্থানীয় পুলিশ তাদেরকে দিয়ে ওই নারীকে হাসপাতালে পাঠিয়ে দেয়। ওই নারীর মরদেহ মর্গে রাখা হয়েছে। সেও ভবঘুরে ছিল বলে জানা গেছে। তিনি সড়ক দুর্ঘটনায় মারা গেছেন।

তিনি আরও জানান, পুরান ঢাকার কোতোয়ালি ভিক্টোরিয়া পার্ক ন্যাশনাল হাসপাতালের পাশে একটি বাসের ধাক্কায় সিরাজ (৪৫) নামে এক ব্যক্তি প্রথমে আহত হয়। পরে হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করে। নিহত সিরাজ অন্য একটি বাসের কন্ডাকটর হিসেবে কাজ করতেন। ঘটনার সময় সেখানে দাঁড়িয়ে থাকা অবস্থায় অপর একটি বাস তাকে ধাক্কা দেয়। তার বিস্তারিত ঘটনা জানার চেষ্টা করা।

এদিকে হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) রনজিৎ জানান, বুধবার রাত পৌনে ৩টার দিকে হাজারীবাগ বেরিবাঁধ বউবাজার এলাকায় সড়ক দুর্ঘটনায় ওই ব্যক্তি আহত হয়ে পড়ে ছিল। খবর পেয়ে থানা পুলিশের একটি টিম তাকে হাসপাতালে নিয়ে যায়। সেখানে মৃত্যু হয় তার।

তিনি জানান, ওই ব্যক্তির নাম পরিচয় জানা যায়নি। মরদেহটি মর্গে রাখা হয়েছে।