।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

দেশে করোনাভাইরাসের সংক্রমণের নিম্নমুখী চিত্র অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩০ জনের। সেইসঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এ নিয়ে টানা নবম দিনের মতো করোনায় মৃত্যুহীন দেশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ৩০ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৯ লাখ ৫২ হাজার ৬৭৪ জন। আর মোট মৃতের সংখ্যা আগের মতোই রয়েছে ২৯ হাজার ১২৭।

করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩২৬ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠলেন ১৮ লাখ ৯৫ হাজার ১৪৬ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪ হাজার ৭৬২টি, আর আগের কিছু নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৭৫৪টি। দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৯ লাখ ৮৭ হাজার ৫২৮টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৯২ লাখ ৫২ হাজার ৫২২টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৪৭ লাখ ৩৫ হাজার ছয়টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার শূন্য দশমিক ৬৩ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯৬ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ০৫ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৪৯ শতাংশ।