।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শনিবার (২৩ এপ্রিল) সকাল আটটা থেকে শুরু হয়েছে ট্রেনের আগাম টিকিট বিক্রি। টিকিট সংগ্রহ করতে অনেকেই গতকাল বিকাল থেকে রাতভর অপেক্ষা করেছেন। শুধু প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে একটি টিকিটের প্রত্যাশায় এই কষ্ট সহ্য করেও অপেক্ষা করেছেন তারা।

সকাল আটটা থেকে টিকিট বিক্রি শুরু হলেও টিকিট প্রত্যাশীদের চাপ ছিল অনেক বেশি। আজ দেয়া হচ্ছে ঈদযাত্রার ২৭ এপ্রিলের টিকিট। সকাল আটটা বাজার সঙ্গে সঙ্গে কাউন্টারগুলো থেকে শুরু হয় টিকিট বিক্রি। দীর্ঘ অপেক্ষার পর যারা কাউন্টার থেকে টিকিট পেয়েছেন তাদের চোখে-মুখে ছিল উচ্ছ্বাস।

যাত্রীদের অভিযোগ, অনলাইনে চেষ্টার পরেও টিকিট না মিলায় কাউন্টারগুলোতে বাধ্য হয়েই টিকিটের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে। টিকিট পেলেই ক্লান্তি কিংবা কষ্টের কথা ভুলে যাবেন তারা। তবে যারা এসেছেন টিকিট না পাওয়া পর্যন্ত তাদের মনে শঙ্কা থেকেই যাচ্ছে। তারপরও টিকিট পাবেন এমন আশা নিয়ে তারা লাইনে অপেক্ষা করছেন।

আজ ২৩ এপ্রিল দেয়া হচ্ছে ২৭ এপ্রিলের ট্রেনের বিভিন্ন গন্তব্যের টিকিট। কাল ২৪ এপ্রিল দেয়া হবে ২৮ এপ্রিলের টিকিট। ২৫ এপ্রিল ২৯ এপ্রিলের টিকিট, ২৬ এপ্রিল মিলবে ৩০ এপ্রিলের টিকিট। সবশেষ ২৭ এপ্রিল দেয়া হবে ১ মে’র টিকিট।

টিকিট কিনতে কাউন্টারগুলোতে দেখাতে হচ্ছে যাত্রীদের এনআইডি’র কপি। টিকিট বিক্রি সকাল আটটা থেকে শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত। একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। প্রতিটি টিকিট বিক্রয়ের জায়গায় রাখা হয়েছে মহিলা এবং প্রতিবন্ধীদের জন্য আলাদা কাউন্টার।