।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

বেনাপোল স্থলবন্দরে খালাসের অপেক্ষায় থাকা ভারতীয় পাঁচটি ট্রাক পুড়ে গেছে।

বেনাপোল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা রতন কুমার দেবনাথ জানান, শুক্রবার ভোর ৫টায় বন্দরের টিটি আই টার্মিনালের ৩৮ নম্বর ইয়ার্ডে লাগা এ আগুন ফায়ার সার্ভিসের মোট দশটি ইউনিট নিয়ন্ত্রণে আনে।

রতন বলেন, বেনাপোল বন্দরের ভেতরে খালাসের অপেক্ষায় থাকা ভারতীয় ব্লিচিং পাউডারবাহী ট্রাকে অগ্নিকাণ্ডের খবরে তারা ঘটনাস্থলে যান। পরে বেনাপোল বন্দর ফায়ার ও ঝিকরগাছা ফায়ার স্টেশনের কর্মীরা তাদের সঙ্গে আগুন নেভানোর কাজে যোগ দেন। তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও ততক্ষণে পাঁচটি ট্রাক পুড়ে যায়।

ব্লিচিং পাউডার থেকে আগুন ছড়িয়েছে বলে ধারণা ফায়ার সার্ভিসের এ কর্মকর্তার। তবে আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি তিনি।

বন্দরের উপ-পরিচালক মামুন কবীর তরফদার জানান, অগ্নিকাণ্ডের সময় ভারতীয় ট্রাকগুলোর পাশে থাকা আরও একটি ট্রাকের পণ্য ও একটি রোলার ক্ষতিগ্রস্ত হয়েছে।

বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের পরিচালক মো. মনিরুজ্জামান বলেন, “এর আগেও কয়েকবার ব্লিচিং পাউডার থেকে অগ্নিকাণ্ড ঘটেছে। তবে এবার অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয়ে তদন্ত কমিটি করা হবে। তদন্ত শেষে কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।”