।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় ইট ও আলু বোঝাই দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ইট বোঝাই ট্রাকের চালক ও হেলপার নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আলু বোঝাই ট্রাকের চালক ও হেলপার।

পুলিশের ধারণা, ইট বোঝাই ট্রাকের চালক ঘুম চোখে ভুল লেনে (বিপরতী দিকের গাড়ি চলাচলের লেন) চলে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) দিনগত রাত ৩টায় ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের ফকিরপাড়ায় দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

দুর্টনায় নিহতরা হলেন- ইট বোঝাই ট্রাকের চালক বগুড়া জেলার নন্দীগ্রামের সরোয়ার হোসেন (৪৫) ও ওই ট্রাকের হেলপার নওগাঁ জেলার সিংড়া থানার জয়নগর কলম গ্রামের সাইফুল ইসলাম (৪৮)।

আহতদের মধ্যে আলু বোঝাই ট্রাকের চালক নওগাঁ জেলার মহাদেবপুর গ্রামের সাইদুল ইসলামের (৪০) পরিচয় পাওয়া গেছে। আহত অপরজন ওই ট্রাকের হেলপার। তবে তার নাম-ঠিকানা জানা যায়নি।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয়দের বরাত দিয়ে ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশ্রাফুজ্জামান জানান, রাতে পাবনা থেকে ইট নিয়ে একটি ট্রাক পঞ্চগড়ে যাচ্ছিল। পথে ফকিরপাড়ায় বিপরীত দিক থেকে নওগাঁগামী আলু বোঝাই একটি ট্রাক আসছিল। এসময় ইট বোঝাই ট্রাকটি নিজের লেন থেকে বিপরীত দিকের লেনে চলে গেলে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দু’টি ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে গেলে ঘটনাস্থলেই ইট বোঝাই ট্রাকের চালক ও হেলপার নিহত হন। এসময় আহত হন অপর ট্রাকের চালক-হেলপার। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

তিনি আরও জানান, ইট বোঝাই ট্রাকের চালক ঘুম চোখে গাড়ি চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা করা হয়েছে।