।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

কক্সবাজার সমুদ্র সৈকতে বেড়াতে যাওয়ার পথে ট্রাক ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন। সোমবার (২১ মার্চ) ভোর সাড়ে ৫টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া উপজেলার আধুনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায়। নিহতদের মধ্যে একজনের নাম পাওয়া গেছে। শনাক্ত হওয়া ব্যক্তির নাম মো. হারুন (৩০)। তিনি লোহাগাড়া আমিরাবাদ ইউনিয়নের বাসিন্দা। 

দোহাজারী হাইওয়ে থানার ওসি সিরাজুল ইসলাম বলেন, ‘ভোরে প্রাইভেটকারে করে চট্টগ্রাম থেকে পাঁচজন কক্সবাজার সমুদ্র সৈকতে বেড়াতে যাচ্ছিলেন। লোহাগাড়া উপজেলার আধুনগর এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে কারটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাইভেট কারের চার যাত্রী ঘটনাস্থলেই মারা যান। একজনকে আহত অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যার কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়।’

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, সকাল সাড়ে ৯টার দিকে লোহাগাড়ায় দুর্ঘটনায় আহত এক ব্যক্তিকে হাসপাতালে আনা হলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বর্তমানে নিহত ব্যক্তির লাশ মর্গে রাখা হয়েছে।

সাতকানিয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. হুমায়ুন কারনাইন বলেন, ‘দুর্ঘটনার খবর শুনে আমরা ঘটনাস্থলে যাই। প্রাইভেটকার থেকে চারজনের লাশ উদ্ধার করা হয়। আমরা যাওয়ার আগেই একজনকে আহত অবস্থায় স্থানীয় লোকজন উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যান।’

তিনি আরও বলেন, প্রাইভেটকারের যাত্রীরা কক্সবাজার সমুদ্র সৈকতে বেড়াতে যাচ্ছিল। বিপরীত দিক থেকে একটি ট্রাক চট্টগ্রামের দিকে আসছিল। হাইওয়ে পুলিশ ট্রাকটি আটক করেছে।