।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় চর সৈয়দপুর এলাকায় পণ্যবাহী জাহাজের ধাক্কায় যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনায় ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। রোববার (২০ মার্চ) বিকালে লাশগুলো উদ্ধার করা হয়। এর আগে দুপুরে চর সৈয়দপুরের আলামিন নগর ব্রিজের কাছে এ ঘটনা ঘটে।

মৃত একজনের নাম জয়নাল আবেদিন (৫৫)। তিনি মুন্সীগঞ্জ ইসলামপুর এলাকার বাসিন্দা। বিষয়টি নিশ্চিত করেছেন মৃতের আত্মীয় জহিরুল ইসলাম মুন্সি। তিনি জানান, জয়নাল বালু ড্রেজিংয়ের ব্যবসা করতেন। সেই কাজেই নারায়ণগঞ্জ গিয়েছিলেন।

স্থানীয়রা জানান, নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জ যাওয়ার পথে ১৫০ যাত্রী ধারণ ক্ষমতাসম্পন্ন লঞ্চটি জাহাজের ধাক্কায় ডুবে যায়। এ সময় লঞ্চের ১৫ থেকে ২০ যাত্রী সাঁতরে তীরে উঠতে সক্ষম হন। লঞ্চটিতে ঠিক কতজন যাত্রী ছিলেন তা তাৎক্ষণিক নিশ্চিত করতে পারেননি কেউ।

সদর নৌ-পুলিশের ওসি মনিরুজ্জামান জানান, ছয় জনের লাশ উদ্ধার হয়েছে। এর মধ্যে তিন জন নারী, শিশু দুই ও অন্যজন পুরুষ।। নৌ-পুলিশ, ফায়ার সার্ভিস ও কোস্ট গার্ডের কর্মীরা উদ্ধার কার্যক্রম চালাচ্ছেন।

নারায়ণগঞ্জ নৌ-পুলিশের এসপি মীনা মাহমুদা বলেন, একটি জাহাজের ধাক্কায় লঞ্চটি ডুবে গেছে বলে আমরা নিশ্চিত হয়েছি। ঘটনাস্থলে উদ্ধারকর্মীরা কাজ করছেন। তবে কত জন যাত্রী নিয়ে লঞ্চ ডুবেছে তা নিশ্চিত করা যাচ্ছে না। এখন পর্যন্ত ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে।

বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক (নৌ-নিরাপত্তা বিভাগ) বাবুলাল বৈদ্য জানান, একটি জাহাজের ধাক্কায় লঞ্চটি ডুবে গেছে। এখনও অনেকে নিখোঁজ রয়েছেন। উদ্ধারকারী দল ঘটনাস্থলে কাজ করেছে।