।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

বয়স ৩৭ বছর, এখনও অপ্রতিরোধ্য ক্রিস্তিয়ানো রোনালদো। প্রিমিয়ার লিগে টটেনহামের বিপক্ষে করলেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। শুধু কি তাই—ভেঙে দিয়েছেন ‘সবশেষ রেকর্ডও’। ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে সবচেয়ে বেশি গোলের মালিক এখন এই পর্তুগিজ তারকা।

রোনালদোর রেকর্ডের রাতে নিজেদের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেড ৩-২ গোলে হারিয়েছে টটেনহ্যামকে। ম্যাচ শুরুর ১২ মিনিটে ইউনাইটেড এগিয়ে যায়। ফ্রেডের ফ্লিকে ২৫ গজ দূর থেকে রোনালদোর নেয়া শট জাল কাঁপায়।

৩৫ মিনিটে হ্যারি কেইন ম্যাচে সমতা ফেরান। তিন মিনিট পরই সানচোর পাসে রোনালদো ঠিকই জাল খুঁজে পেয়েছেন। এতেই ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে রোনালদোর গোল সংখ্যা ৮০৬টিতে দাঁড়িয়েছে। এতেই নতুন ইতিহাস হয়েছে। ছাড়িয়ে গেছেন অস্ট্রিয়ান-চেক বংশোদ্ভূত ইয়োসেফ বাইকানের করা ৮০৫ গোলের রেকর্ড। যদিও এ নিয়ে কিছুটা বিতর্ক রয়েই আছে।

ম্যাচের ৭২ মিনিটে হ্যারি ম্যাগুইয়ারের আত্মঘাতী গোলে আবারও সমতায় ফেরে টটেনহ্যাম। ৮১ মিনিটে রোনালদোর আরও একবার ঝলক। কর্নার থেকে হেডে হ্যাটট্রিক পূর্ণ করেন পাঁচবারের ব্যালন ডিঅর জয়ী।

এতেই দুই ম্যাচ পর রোনালদোর ইতিহাস গড়ার ম্যাচে ইউনাইটেড জয় পেলো। এই জয়ে দলটি ৫০ পয়েন্ট পেয়ে উঠে গেছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে।

৬৯ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। ৪৫ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে টটেনহ্যাম।