।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজন মারা গেছেন আর শনাক্ত হয়েছেন ২৫৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত মৃত্যু হলো ২৯ হাজার ১০৫ জনের এবং শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৪৯ হাজার ৫৫ জন।

শুক্রবার (১১ মার্চ) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৮৬ শতাংশ। এদিন সুস্থ হয়েছেন ২ হাজার ৩৯৯ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৮ লাখ ৫৭ হাজার ৬৪৮ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৮৬০টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৮০১টি। এখন পর্যন্ত এক কোটি ৩৬ লাখ ১৪ হাজার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১ দশমিক ৮৬ শতাংশ এবং এখন পর্যন্ত ১৪ দশমিক ৩২ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৯৫ দশমিক ৩১ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৯ শতাংশ।

মৃত্যুবরণকারীদের ৫ জনই পুরুষ। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগেই পাঁচজন মারা গেছেন। তাদের সবাই সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।