।। শোবিজ প্রতিবেদক ।।

ভারতের সনি এন্টারটেইনমেন্ট টেলিভিশনের জনপ্রিয় অপরাধ বিশ্লেষণ বিষয়ক নাট্যায়িত ধারাবাহিক ‘ক্রাইম পেট্রোল’ ফের শুরু হচ্ছে। মাঝখানে সাময়িক বিরতির পর এবার এর নতুন সিজন ৭ মার্চ থেকে শুরু হচ্ছে বলে জানিয়েছে সনি টিভি। এরইমধ্যে সামাজিক মাধ্যমে টিজার, ট্রেলার ও কিছু ছবি শেয়ার করা হয়েছে সনির পক্ষ থেকে। এই সিজনের নাম দেয়া হয়েছে ‘ক্রাইম পেট্রোল টু পয়েন্ট ও’।

অনুপ সোনি এই শো হোস্ট করে পরিচিতি পেলেও মাঝের এক সিজনে তিনি ছিলেন না। এবারের সিজনে এখন অবধি কোনো হোস্টের নাম জানানো হয়নি। মুম্বাইয়ের সিনে ম্যাগাজিনগুলো ধারণা দিচ্ছে যে, নতুন সিজনটি কোনো হোস্ট ছাড়াই চলবে। তবে কোনো কোনো সংবাদে দাবি করা হচ্ছে যে, অনুপ সোনি এবার ক্রাইম পেট্রোলের সহপ্রযোজক হিসেবে থাকছেন, তবে হোস্ট করবেন না।

দ্য ইন্ডিয়া প্রিন্ট জানিয়েছে, ২০০৩ সাল থেকে এ যাবৎ মোট ৫টি সিজন প্রচারিত হয়েছে এই ক্রাইম শোর। নতুনটি নিয়ে সিজনের সংখ্যা দাঁড়াবে ৬টি। এই সিজনেও অপরাধ ও দমনের গল্পই বলা হবে। তবে ব্যতিক্রম থাকবে যেখানে, তা হলো, এবার গল্প আরও জীবনঘনিষ্ঠ করার চেষ্টা করা হবে। বিশেষ করে ভারতের প্রতিটি রাজ্যভিত্তিক গল্প ও সেগুলোর জন্য আলাদা তদন্তকারী দলের সন্নিবেশ ঘটানো হবে এখানে। এর সঙ্গে যোগ হবে তদন্তকারীদের পারিবারিক ও ব্যক্তিগত জীবনের অংশও।

বলিউডের নামকরা অভিনেতা গিরিশ সহদেব এই সিজনে উত্তরপ্রদেশের তদন্তকারী কর্মকর্তা অজিত প্রকাশ সিং চরিত্রে আসছেন। ‘বেস্ট অব লাক নিক্কি’ ও ‘রুস্তম’ দিয়ে খ্যাতি পাওয়া এই অভিনেতা বলেন, “মূল সুর একই থাকবে। কিন্তু নতুন সিজন (ক্রাইম পেট্রোল) ঘনিষ্ঠভাবে অনুসন্ধান করবে যে পুলিশ কীভাবে এই অপরাধের মামলাগুলি সমাধান করতে যায়, তাদের চিন্তার প্রক্রিয়া, তারা যে সরঞ্জামগুলি ব্যবহার করে এবং কীভাবে এটি ব্যক্তিগতভাবে তাদের প্রভাবিত করে- এসবই থাকবে সেখানে।” তার মতে, এতে জনপ্রিয় এই শো আরও বাস্তবসম্মত হবে।

শুধু গিরিশ নয়, আরও অনেকেই থাকছেন। মুম্বাইয়ের সিনেম্যাগাজিন ‘টেলিচক্কর’ জানিয়েছে, ‘চন্দ্রশেখর আজাদ’ সিনেমায় নাম চরিত্রে অভিনয়কারী করন শর্মাও থাকছেন পুলিশ অফিসার হিসেবে ক্রাইম পেট্রোল টু পয়েন্ট ও তে। বলিউডের আরেক অভিনেতা সন্দীপ শ্রীধর ১২ বছর ধরে দুশর বেশি মামলার কিনারা করা পুলিশ অফিসার রাজিব রাঠোরের ভূমিকায় থাকছেন। সন্দীপ বলিউডের বেবি, তলোয়ার, স্পেশাল ২৬ ও অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টারের মতো সিনেমায় নানা চরিত্রে অভিনয় করেছেন। নারী চরিত্রের মধ্যে স্মিতা শরণ ও পিয়া ত্রিপাঠির কথা জানিয়েছে টেলিচক্কর।

তবে ক্রাইম পেট্রোলে অভিনয় দিয়েই নিজেদের জাত চেনানো পুরনোরা নতুন এই সিজনে থাকছেন কি না- সে ব্যাপারে এখনও নিশ্চিত কোনো তথ্য দেয়নি সনি। বিষয়টিকে তারা অনেকটা চমক হিসেবেই রেখেছে।