।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

বান্দরবানের রুমা উপজেলার গ্যালেংগা ইউনিয়নের আবুই পাড়ায় বাবা ও ৪ ছেলেকে কুপিয়ে হত্যা করেছে প্রতিবেশীরা।

নিহতরা হলেন-রুমার গ্যালেংগা ইউনিয়নের আবুই পাড়ার (পাড়া প্রধান) কারবারী ল্যাংরুই ম্রো (৬০) ও তার বড় ছেলে রুংথুই ম্রো (৪৫), কারবারীর তিন ছেলে লেংরুং ম্রো (৪২), মেনওয়াই ম্রো (৩৭) ও রিংরাও ম্রো (৩৫)।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকালে বান্দরবানের রুমার গ্যালেংগার আবুই পাড়ার ৭ নম্বর ওয়ার্ডে এ হত্যার ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, প্রতিবেশীদের সঙ্গে কারবারী পরিবারের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ ঘটনাকে কেন্দ্র করে রাতে প্রতিবেশীদের সঙ্গে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ধারালো অস্ত্র নিয়ে কারবারী ও তার ছেলেদের ওপর হামলা চালালে ঘটনাস্থলেই পাড়া কারবারী (পাড়া প্রধান) ল্যাংরুই ম্রোসহ তার ৪ ছেলে মারা যান। এদিকে হত্যার খবর পেয়ে ঘটনাস্থলের উদ্দেশে পুলিশ রওনা দিয়েছে।

বান্দরবানের রুমার গ্যালেংগা ইউপি চেয়ারম্যান মেনরত ম্রো জানান, প্রতিবেশীরা পাড়ার কারবারী ও তার চার ছেলেকে কুপিয়ে হত্যা করেছে। ওখানে মোবাইল নেট না থাকায় বিস্তারিত জানতে পারিনি, আমি এখন ঘটনাস্থলে যাচ্ছি।

বান্দরবানের রুমা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) কাজী রকিব উদ্দিন জানান, বিরোধের জেরে প্রতিবেশীরা বাবা-ছেলেসহ পাঁচজনকে কুপিয়েছে বলে সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশের একটি টিম রওনা দিয়েছে। টিমটি ফেরত আসলে বিস্তারিত জানা যাবে।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল জানান, হত্যার খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে যাচ্ছে। ঘটনাস্থল দুর্গম ও মোবাইল নেটওর্য়াকের আওতায় না থাকায় বিস্তারিত পরে জানা যাবে।