।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

পাবনার ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের চুল্লি ভবনের বহু উপর থেকে নিচে পড়ে তুষার আহমেদ (৩২) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার (২৩ ফেব্রুয়ারি) ভোরে ঘটনাটি ঘটে।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের একাধিক সূত্রে জানা গেছে, মারা যাওয়া শ্রমিক বিদেশি ঠিকাদারি প্রতিষ্ঠান রোসেমের দুই নম্বর ব্লকে কর্মরত ছিলেন। প্রায় ১০ তলা উচ্চতার ভবনে কাজ করার সময় অসাবধানতাবশত নিচে পড়ে মাথায় গুরুতর আঘাত পান। পরে তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। নিহত শ্রমিক তুষার ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়নের জয়নগর গ্রামের রফিকুল ইসলামের ছেলে। তার স্ত্রী ও একটি শিশু সন্তান রয়েছে।

এর আগে, ৪ ফেব্রুয়ারি দিবাগত রাতে অসুস্থ হয়ে এবং সিঁড়ি থেকে পড়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে কর্মরত দুই রাশিয়ান নাগরিকের মৃত্যু হয়েছে। ৬ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে আরেক রুশ নাগরিক মারা যান।