।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

দিনাজপুরের খানসামা উপজেলার সাবেক গুলিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গাছ ও ফুল দিয়ে শহীদ মিনার বানিয়েছেন প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুস। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবসে সবাই যখন ইট-পাথরের তৈরি শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করছেন, এর মধ্যে এমন ব্যতিক্রমী শহীদ মিনার নির্মাণ করে প্রশংসায় ভাসছেন ওই শিক্ষক।

সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে গ্রিলে ঘেরা সুসজ্জিত ফুলের বাগানের এক কোণে কাঁটা মেহেদী ও গাঁদা ফুল দিয়ে তৈরি শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন শিক্ষক ও শিক্ষার্থীরা। সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি প্রকাশ হলে ব্যতিক্রমী উদ্যোগকে ধন্যবাদ ও সাধুবাদ জানান অনেকেই।

শিক্ষক আব্দুল কুদ্দুস জানান, ছোটবেলা থেকেই বাগানের প্রতি আগ্রহ তার। সেই আগ্রহ থেকেই বাগানে গাছ ও ফুল দিয়ে বিভিন্ন প্রতীক ও স্তম্ভ তৈরি করেছেন। এর মধ্যে শহীদ মিনারটি আজ নতুন সাজে সেজেছে। শিক্ষক ও শিক্ষার্থীরা এখানে শ্রদ্ধাঞ্জলিও জানিয়েছেন।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা এস এম এ মান্নান বলেন, সাবেক গুলিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এই শহীদ মিনার, বাগানের দৃশ্য ও ডিজাইন সত্যি প্রশংসনীয়।