।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জন মারা গেছেন। এসময় শনাক্ত হয়েছেন ৪ হাজার ৭৪৬ জন। এ নিয়ে এখনও পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ২৮ হাজার ৮৭২ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ১৯ হাজার ১০২ জন।

আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিন সুস্থ হয়েছেন ১১ হাজার ৪১৭ জন এবং এখনও পর্যন্ত মোট সুস্থ ১৭ লাখ ৩ হাজার ৩০৯ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৪ হাজার ১৭৫টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ৪৫৮টি। এ পর্যন্ত  মোট এক কোটি ৩০ লাখ ৬৪ হাজার ২৪৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৩ দশমিক ৭৭ শতাংশ এবং এখনও পর্যন্ত ১৪ দশমিক ৬৯ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৮ দশমিক ৭৬ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৫০ শতাংশ।

গত ২৪ ২৪ মণ্টায় মৃত ৩৪ জনের মধ্যে ২১ জন পুরুষ এবং ১৩ জন নারী। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ২ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন,  ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৯ জন,৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২১ জন,চট্টগ্রামে ২ জন, রাজশাহীতে ১  জন, খুলনায় ২ জন, বরিশালে ৪ জন,  সিলেটে ২ জন এবং রংপুরে ২ জন  মারা গেছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ২৮ জন এবং বেসরকারি হাসপাতালে ৬ জন মৃত্যুবরণ করেন।