।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

রাজশাহীতে মাদকবিরোধী অভিযানের সময় নগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ওপর এক মাদক ব্যবসায়ী হামলা চালিয়েছে। এতে ডিবির এক কনস্টেবল আহত হয়েছেন।

রোববার (১৩ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে নগরের মতিহার থানার ডাসমারি এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে এ ঘটনায় অভিযুক্ত মাদক ব্যবসায়ীও হাসুয়ার আঘাতে আহত হয়েছেন। তাদের দুজনকেই রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার পর ডিবি পুলিশ ঘটনাস্থল থেকে ফেনসিডিল ও হেরোইন উদ্ধার করেছে। এছাড়া ডিবি পুলিশের ওপর হামলায় ব্যবহৃত ধারালো হাসুয়াটিও জব্দ করা হয়েছে।

আহত ডিবি পুলিশ কনস্টেবলের (কনস্টেবল নং- ১০৬৭) নাম আতিকুর রহমান। তিনি রাজশাহী নগর পুলিশের গোয়েন্দা শাখায় কর্মরত। আর হামলাকারী মাদক ব্যবসায়ীর নাম আমিনুল ইসলাম। তার বাড়ি মতিহারের ডাসমারী এলাকায়।

রাজশাহী নগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের উপ-কমিশনার আরেফিন জুয়েল সাংবাদিকদের জানান, মাদকদ্রব্য কেনাবেচার খবর পেয়ে ডিবি পুলিশের একটি দল ওই এলাকায় দুপুরে অভিযান চালায়। ওই টিমে নগর ডিবি পুলিশের ওই টিমে দুজন উপ-পরিদর্শকসহ (এসআই) ও ডিবি পুলিশের নয়জন সদস্য ছিল। তাদের শরীরে ডিবি পুলিশের জ্যাকেট ছিল। তারা কয়েক ভাগে বিভক্ত হয়ে আমিনুলের বাড়িতে অভিযান চালায়।

অগ্রভাগে থাকা দলটি ফেনসিডিল বিক্রির সময় আমিনুলকে ঘিরে ফেলে। এ সময় আমিনুল হাসুয়া নিয়ে এসে কনস্টেবল আতিকুরের হাতে কোপ দেয়। ধারালো অস্ত্রের আঘাতে তার দুটি আঙ্গুল জখম হয়। পরে অন্য পুলিশ সদস্যরা গিয়ে আমিনুলকে ধরে ফেলে। তখন ধস্তাধস্তি করে পালাতে গিয়ে একই হাসুয়ায় আমিনুলও আহত হন। পরে দুজনকেই হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে আটক অবস্থায় ডিবি পুলিশের হেফাজতে হামলাকারী আমিনুলের চিকিৎসা চলছে।

তিনি আরও জানান, এ ঘটনায় পুলিশের ওপর হামলা ও মাদক নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হবে। এসব মামলায় আমিনুলকে গ্রেফতার দেখানো হবে বলেও জানান- ডিবি পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।