।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

চট্টগ্রামের সাতকানিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতায় এক স্কুলছাত্রসহ দুইজন নিহত হয়েছেন। সোমবার (৭ ফেব্রুয়ারি) উপজেলার নলুয়া ও বাজালিয়া ইউনিয়নে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- স্কুলছাত্র তাসিফ (১২) ও আবদুস শুক্কুর (৩৫)। এর মধ্যে তাসিফের বাড়ি নলুয়া এবং শুক্কুরের বাড়ি বাজালিয়া ইউনিয়নে।

সাতকানিয়া থানার ওসি আবদুল জলিল বলেন, ‘নির্বাচনের সময় সংঘর্ষের ঘটনায় বাজালিয়া ও নলুয়া ইউনিয়নে দুইজন নিহত হয়েছে। তাদের লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে।’

জানা গেছে, সোমবার সকালে ভোট শুরুর পর থেকে নলুয়া ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রে মারামারির ঘটনা ঘটে। বেলা ১২টার দিকে নলুয়া ইউনিয়নের বোর্ড অফিস কেন্দ্রে দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে কয়েকদফা সংঘর্ষ হয়। এ সময় একপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে স্কুলছাত্র তাসিফ গুরুতর আহত হয়। পরে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তাসিফ স্থানীয় একটি স্কুলের স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র।

দুপুরের দিকে বাজালিয়া ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী তাপস দত্ত চৌধুরী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শহিদুল্লাহর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। একপর্যায়ে উভয় গ্রুপের সংঘর্ষের মধ্যে পড়ে আবদুস শুক্কুর নিহত হন।