।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ৩৩ জন মারা গেছেন। এ সময় শনাক্ত হয়েছেন ১১ হাজার ৫৯৬ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৫ দশমিক ৮৬ শতাংশ। এ নিয়ে দেশে এখনও পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ২৮ হাজার ৪৯৪ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১৮ লাখ ৩৫ হাজার ৭৭৬ জন।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৯৫৫ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ ১৫ লাখ ৮১ হাজার ৯২ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়,গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৪ হাজার ৮৫৮টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৪ হাজার ৮৪৩টি। এ পর্যন্ত এককোটি ২৬ লাখ ১৩ হাজার ৬৯ নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ২৫ দশমিক ৮৬ শতাংশ এবং এখনও পর্যন্ত ১৪ দশমিক ৫৫ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৬ দশমিক ১৩ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৫৫ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত ৩৩ জনের মধ্যে ২২ জন পুরুষ এবং ১১ জন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃতদের ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৭ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৮ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রামে ২ জন, রাজশাহীতে ৪ জন, খুলনায় ৬ জন, সিলেটে ২ জন এবং রংপুরে ১ জন মারা গেছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ২৫ জন এবং বেসরকারি হাসপাতালে ৭ জন এবং বাসায় একজন মৃত্যুবরণ করেন।