।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

দিনাজপুরের বিরামপুরে ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় প্রাইভেটকারের চালকসহ তিনজন ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন। বুধবার (২ ফেব্রুয়ারি) সকালে ঘন কুয়াশা থাকায় রেলগেট দেখা যাচ্ছিলো না। আবার রেলগেটে কোনও গেটম্যানও নেই, এ অবস্থায় দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয়রা। 

সকাল ৭টার দিকে বিরামপুর রেলক্রসিংয়ে এই দুর্ঘটনাটি ঘটে। নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি পার্বতীপুরের মধ্যপাড়া এলাকার হালিম সাহার ছেলে হাফিজুর রহমান সাহা(৪০)। বাকি দুজনের নাম পরিচয় এখনও জানা যায়নি।

গেটম্যান সাইফুজ্জামান বলেন, রেলগেটের বেরিয়ারটি তিন দিন ধরে নষ্ট হয়ে রয়েছে। চেন টানা ছিল, কিন্তু দুর্ঘটনায় কবলিত প্রাইভেটকারের চালক ওভারটেক করে রেলগেটের উপর উঠে যায়, এতে দুর্ঘটনা ঘটে।

বিরামপুর থানার ওসি সুমন কুমার মোহন্ত বলেন, সকালে বিরামপুর রেলগেটে দুর্ঘটনার একটি সংবাদ পাই। পরে আমি টিম নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হই। ঘটনাস্থলে পোৗঁছে দেখতে পাই, ট্রেনের ধাক্কায় প্রাইভেটকারের চালক ও দুই যাত্রী প্রাণ হারিয়েছেন। দুর্ঘটনায় মাইক্রোবাসটি দুমড়ে মুচড়ে যায়। আমরা একজনের পরিচয় জানতে পেরেছি বাকি দুজনের পরিচয় এখনও শনাক্ত হয়নি। এই তিন জনই পার্বতীপুরের মধ্যপাড়া পাথর খনিতে কাজ করেন বলে ধারণা করছি। তারা ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা দিতে জয়পুরহাট যাচ্ছিলেন।