।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আবাসিক হলের সামনে ট্রাকচাপায় শিক্ষার্থী নিহত হবার ঘটনায় উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাস। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আগুন লাগিয়ে দিয়েছে ৫টি ট্রাকে। ঘটনার প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে রাবি শিক্ষার্থীরা। দুর্ঘটনার পর মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অন্তত ৩০০-৪০০ শিক্ষার্থী মহাসড়ক অবরোধ করে।

এ সময় তারা বিশ্ববিদ্যালয় সংলগ্ন সড়কের বিভিন্ন অংশে টায়ার, কাঠ পুড়িয়ে আগুন জ্বালিয়ে দেয়।

মহাসড়ক অবরোধকারী শিক্ষার্থীরা দুর্ঘটনার জন্য দায়ী ট্রাকচালক ও মালিকের শাস্তি দাবি করেন। তারা শিক্ষার্থী নিহত ও আহতের ঘটনায় ক্ষতিপূরণ দাবি করেন।

ট্রাকচাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় দায়ীদের বিচার দাবি করে অবরোধকারীদের বিভিন্ন শ্লোগান দিতে শোনা যায়। ক্যাম্পাসজুড়ে উত্তপ্ত অবস্থা বিরাজ করছে। শিক্ষার্থীদের একটি অংশ ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে।

মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হল সংলগ্ন রাস্তায় মোটরসাইকেলে যাওয়ার সময় নির্মাণসামগ্রী বহনকারী একটি ট্রাকের চাপায় গ্রাফিক্স ডিজাইন ক্র্যাফটস অ্যান্ড হিস্টোরি অফ আর্ট বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেল নিহত হন। এ সময় চতুর্থ বর্ষের শিক্ষার্থী রায়হান রিমেল আহত হয়েছেন। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।