grand river view

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

কাটাখালী বাজারের মসজিদ সংলগ্ন সরকারি ড্রেনের ওপর থেকে অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয় কিছুদিন আগে। সেই জায়গায় পৌরসভার নামে দোতলা মার্কেট বানানোর উদ্দেশ্যেই ১১ আগস্ট কয়েকজন দোকান মালিকের সঙ্গে বৈঠকে বসেছিলেন মেয়র আব্বাস আলী। আর সেই বৈঠকেই তিনি বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে নেতিবাচক মন্তব্য করেন। যা ছড়িয়ে পড়লে দেখা দেয় বিতর্ক।

উত্তরকালের হাতে আসা অডিয়োক্লিপটির শুরুতেই দোকান নির্মাণ প্রসঙ্গে কথা বলেন আব্বাস। সেখানে তিনি ব্যবসায়ীদের জানান, সরকারি জায়গার ওপর স্থাপনা অবৈধ। উচ্ছেদ করলে কিছুই করার নেই কারো। কিন্তু পৌরসভা যদি সেখানে ব্যবসায়ীদের নিয়ে দোতলা মার্কেট করে দেয়, তাহলে তার একটা কাগজ থাকবে। পরবর্তীতে সমস্যা হলে দোকান মালিকরা তা দেখিয়ে আইনি লড়াই করতে পারবেন। এসময় তিনি বলেন, “আমার সোজা কথা। কেউ যদি আমার লাইনে আসেন তো ভালো। আর তা না করে যদি আমাকে চুলকান, তাহলে তাকে আমি উচ্ছেদ করে ছাড়বো। তখন কিন্তু কারো কাছে গিয়ে কোনো লাভ হবে না।”

এসময় দোকান মালিকদের সম্মতি দিতে শোনা যায়। এরপর আব্বাস প্রস্তাব দেন, দ্রুত কাজ করার জন্য দোকান মালিকদেরও কিছু টাকা দিতে হবে। কিন্তু এর সুনির্দিষ্ট পরিমাণ তিনি উল্লেখ করেননি। এসময় তিনি বলেন, যার যেমন সম্ভব টাকা দিলে কাজ দ্রুত হবে।

এসময় তাকে বলতে শোনা যায়, “এটা কেউ জিজ্ঞেস করলে বলবেন যে, পৌরসভা আর ব্যবসায়ীরা মিলে কাজটা করছে। এটা নিয়ে তাহলে আর কেউ কিছু বলতে পারবে না। কারণ কেউ সাংবাদিক আনতে পারে।”