grand river view

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের নির্বাচন। পরিচালক পদে তেমন কোনও চমক নেই। ২৫ পরিচালকের মধ্যে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হয়েছেন, বাকি ৭ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আর প্রথমবার নির্বাচন করে বিসিবির পরিচালনা পর্ষদে এলেন নাজমুল হাসান পাপন।

৫৭ ভোটের মধ্যে ৫৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন পাপন। তিনি ছাড়াও এনায়েতে হোসেন সিরাজ ও গাজী গোলাম মর্তুজা সর্বোচ্চ ৫৩টি করে ভোট পেয়েছেন। নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে বিষয়টি।

প্রথম দফায় ২০১২ সালে সরকারের মনোনয়নে বিসিবিতে পরিচালক হয়ে এসেছিলেন পাপন। ২০১৩ সালের অক্টোবরের নির্বাচনে পরিচালক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। এরপর ২০১৭ সালের নির্বাচনে আবারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তবে এবার ১৫ প্রার্থীর সঙ্গে নির্বাচনে অংশ নিয়ে শেষ পর্যন্ত জয় পেয়েছেন তিনি। এ নিয়ে টানা তৃতীয়বার পূর্ণ মেয়াদের জন্য পরিচালক নির্বাচিত হলেন পাপন।

ক্লাব ক্যাটাগরিতেই সবচেয়ে বেশি লড়াই হয়েছে। এই ক্যাটাগরি থেকে সবচেয়ে বেশি পরিচালক নির্বাচিত হয়ে এসেছেন বিসিবির পরিচালনা পর্ষদের। ২৫ পরিচালকের ১২ জনই ক্লাব ক্যাটাগরির।

আজ (বুধবার) সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত। ভোট শেষ হওয়ার আগেই শুরু হয় আনন্দ মিছিল। ব্যান্ডপার্টি বাজিয়ে উৎসব চলে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের চত্বরে।