grand river view

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছে ৮৬০ জন এবং মারা গেছেন ২৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত মৃত্যু ২৭ হাজার ৫১০ জন এবং শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৫৫ হাজার ৯১১ জন।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এদিন সুস্থ হয়েছেন ৯৭৯ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ১৫ হাজার ৯৪১ জন। আর ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ২৪ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৬ হাজার ৭৪৪টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২৬ হাজার ৫৬৯টি। এখন পর্যন্ত ৯৭ লাখ ৩১ হাজার ২৯১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ৩ দশমিক ২৪ শতাংশ এবং এখন পর্যন্ত ১৫ দশমিক ৯৯ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৯৭ দশমিক ৪৩ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭৭ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ১১ জন এবং নারী ১২ জন। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪ জন,  ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন  মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ৬ জন, চট্টগ্রামে ৭ জন, সিলেটে ৪ জন, রংপুরে ১ জন এবং ময়মনসিংহে ৪ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২০ জন এবং বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৩ জন।