grand river view

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও আটজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে তাদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ২৪ ঘণ্টায় রাজশাহীর তিনজন, নওগাঁর দুজন এবং চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও কুষ্টিয়ার একজন করে মারা গেছেন। এর মধ্যে শুধু কুষ্টিয়ার একজন রোগী করোনা পজিটিভ ছিলেন। অন্য সাতজন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে।

মৃত আটজনের মধ্যে সাতজন পুরুষ ও একজন নারী। চলতি মাসে এ নিয়ে মোট ১৩৮ জনের মৃত্যু হলো। হাসপাতালটিতে এর আগে আগস্টে ৩৬৪ জন, জুলাইয়ে ৫৩১ জন এবং জুনে ৪০৫ জন মারা গেছেন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২৫ জন। ছাড়পত্রও পেয়েছেন ১৫ জন। বুধবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ১২৩ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ২৪০টি।

আগের দিন মঙ্গলবার রাজশাহী জেলার মোট ৩২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৫ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে। সংক্রমণের হার ৭ দশমিক ৬২ শতাংশ।