।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৫ জন। আজ নিয়ে টানা ৯ দিন ধরে দৈনিক মৃত্যু ১০০-এর নিচে রয়েছে। এর আগে ২৮ আগস্ট টানা দুই মাস পর করোনায় দৈনিক মৃত্যু ১০০ এর নিচে নেমে আসে। ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৫ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসেবে মারা গেলেন ২৬ হাজার ৬২৮ জন।

সোমবার (৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন দুই হাজার ৭১০ জন। তাদের নিয়ে মোট শনাক্ত হয়েছেন ১৫ লাখ ১৭ হাজার ১৬৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন চার হাজার ১২৪ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১৪ লাখ ৫৫ হাজার ১৮৭ জন।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ৯ দশমিক ৮২ শতাংশ, আর এখন পর্যন্ত ১৬ দশমিক ৬৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৯১ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৭ হাজার ৮৪২টি এবং পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৫৯৫টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৯০ লাখ ৯১ হাজার ৬১০টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৬৭ লাখ ২৯ হাজার ৪৪৯টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২৩ লাখ ৬২ হাজার ১৬১টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৫ জনের মধ্যে পুরুষ ৩২ জন, আর নারী ৩৩ জন। দেশে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ১৭ হাজার ২২০ জন এবং নারী নয় হাজার ৪০৮ জন।