grand river view

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় উন্মুক্ত লেভেল ক্রসিংয়ে উঠে পড়া এক মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় তিনজনের প্রাণ গেছে, আহত হয়েছেন আরো ছয়জন।

হতাহত সবাই ওই মাইক্রোবাসের যাত্রী। সিলেট থেকে কুলাউড়ার হোসেনপুর গ্রামে তারা এসেছিলেন এক বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে।

মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আবু নাসের রিকাবদার জানান, রোববার বেলা ১টার দিকে কুলাউড়া উপজেলার ভাটেরা এলাকার হোসেনপুর মোরা বাসস্ট্যান্ডের পশ্চিমে একটি খেলা লেভেল ক্রসিংয়ে ওই দুর্ঘটনা ঘটে।

“নিহত তিনজনের মধ্যে একটি শিশুও আছে। আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।”

কুলাউড়ার স্টেশন মাস্টার মো. মুহিব উদ্দিন জানান, যেখানে দুর্ঘটনা ঘটেছে, সেখানে হোসেনপুর গ্রামের একটি মাটির রাস্তা মিশেছে। একটি মাইক্রোবাস ঝুঁকি নিয়ে রেললাইন পার হওয়ার সময় ঢাকা থেকে সিলেটগামী আন্তঃনগর পারাবত এক্সপ্রেসের সামনে পড়ে যায়।

ঘটনার প্রত্যক্ষদর্শী জসিম মিয়া জানান, হোসেনপুর গ্রামেই তার বাড়ি। তাদের গ্রামের সুহেল মিয়ার বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে সিলেট থেকে ওই মাইক্রোবাসে করে এসেছিলেন একদল আত্মীয়-স্বজন।

“এটাতো গ্রামের মাটির রাস্তা, এমনিতে গাড়ি খুব কম পারাপার হয়। আর ওখানে একটা বাঁক ছিল, যে কারণে মাইক্রোবাসের ড্রাইভার লাইনে ওঠার আগে ট্রেন দেখতে পায়নি। ধাক্কা খাওয়ার পর ওই ট্রেন রেল লাইনের উপর দিয়ে মাইক্রোবাসটি ঠেলে প্রায় তিনশ মিটার দূরে নিয়ে যায়।”

বেলা দেড়টার দিকে ফায়ার সার্ভিস কর্মীরা এসে দুর্ঘটনায় পড়া গাড়িটি সরিয়ে দিলে বেলা ২টার দিকে রেল চলাচল স্বাভাবিক হয় বলে কুলাউড়ার রেলওয়ে প্রকৌশলী জুয়েল আহমদ জানান।