grand river view

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহীর পুঠিয়ায় নকল প্রসাধনী পণ্য কারখানার গুদাম ও কারখানায় অভিযান চালিয়েছে পুলিশ। শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুর ১টা থেকে সন্ধ্যা পর্যন্ত পৌর সদরের কৃষ্ণপুর এলাকায় অভিযান চালানো হয়।

এসময় ৩২ লাখ টাকা মূল্যের নকল প্রসাধনী সামগ্রী, মেশিনপত্র ও মেয়াদ উত্তীর্ণ কেমিকেলসহ অন্যান্য মালামাল জব্দ করা হয়। তবে প্রতিষ্ঠানটির মালিক সালাউদ্দিন পালিয়ে গেলেও তার ছোটভাই জুয়েলকে আটক করে পুঠিয়া থানা পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, সালাউদ্দিন তার নিজ বাড়িসহ পাশের একটি বাড়ি ভাড়া নিয়ে কয়েকবছর ধরেই বিএসটিআই এর লাইন্সেস ব্যতিত অনুমোদনবিহীন রাসায়নিক দ্রব্য ব্যবহার করে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং ফায়ার সার্ভিসের লাইন্সেস ছাড়াই আবাসিক ভবনে বিপজ্জনকভাবে বিভিন্ন ব্যান্ডের স্কীন স্পট ক্রীম, বডি লোশনসহ অন্যান্য দেশি-বিদেশি ব্যান্ডের প্রসাধনী সামগ্রী উৎপাদন ও বাজারজাত করে আসছিল। এছাড়াও বিদেশি যেসব প্রসাধনী পণ্য আমাদের দেশের মার্কেটে বেশি প্রচলিত আছে, সেগুলো নকল করে বিভিন্ন জেলায় পাইকারি বিক্রি করতো।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, এ ঘটনায় আটক জুয়েলসহ কোম্পানীর মালিক সালাউদ্দিনের বিরুদ্ধে মামলা হয়েছে। আজ রোববার সকালে আটক আসামিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।