grand river view

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত নতুন করে করোনা শনাক্ত হয়েছেন তিন হাজার ৩৫৭ জন। তাদের নিয়ে সরকারি হিসাবে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৬১৮ জন। একই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৬ জন। তাদের নিয়ে দেশে করোনায় মোট মারা গেলেন ২৬ হাজার ১৯৫ জন।

মঙ্গলবার (৩১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪ হাজার ১০২ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত সুস্থ হলেন ১৪ লাখ ২৫ হাজার ৯৮৫ জন।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষার বিপরীতে করোনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ১১ দশমিক ৯৫ শতাংশ। এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৮১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ০৩ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৭৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৭ হাজার ৬৭৩টি, আর পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ৯৭টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৯ লাখ ২৮ হাজার ৩৪৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৬৬ লাখ ১৫ হাজার ৯৬টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ২৩ লাখ ১৩ হাজার ২৪৯টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৪৬ জন আর নারী ৪২ জন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৬ হাজার ৯৮৭ জন এবং নারী ৯ হাজার ২০৮ জন।

এদের মধ্যে বয়স বিবেচনায় ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৬ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৩ জন, এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে রয়েছেন একজন।