।। শোবিজ প্রতিবেদন ।।

চলতি বছরের ১৭ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে ‘স্পাইডার ম্যান’ সিরিজের নতুন সিনেমা ‘নো ওয়ে হোম’। বিশ্ব বিখ্যাত সুপারহিরোর সিনেমাটিতে কাজ করলেন বাংলাশের ওয়াহিদ ইবনে রেজা।

তবে ক্যামেরার সামনে নয়, সিনেমাটির ডিজিটাল প্রোডাকশন ম্যানেজার হিসেবে যুক্ত আছেন তিনি। বিষয়টি জানিয়েছেন ওয়াহিদ নিজেই। 

তিনি বলেন, ‘আমার দেখা প্রথম সুপারহিরো ‘স্পাইডার ম্যান’। এর সব কিছুই আমাকে খুব টানতো। ইচ্ছে ছিল কাজ করার। গত তিন মাস ধরে সিনেমাটির ডিজিটাল প্রোডাকশন ম্যানেজার হিসেবে কাজ করেছি। এটা আমার জন্য গর্বের সঙ্গে অসাধারণ অভিজ্ঞতাও। ’

বর্তমানে ডিজিটাল ডোমেইনে কর্মরত রয়েছেন ওয়াহিদ। হলিউডের সুপারহিরো সিনেমার ভিজ্যুয়াল ইফেক্টস, প্রডাকশন, ডিজিটাল, সাবটাইটেলসহ নানা ধরনের কাজ করে থাকেন তিনি। 

সর্বশেষ ‘এক্সট্রাকশন’ সিনেমার সাবটাইটেল পরামর্শক ছিলেন ওয়াহিদ। এছাড়াও তিনি কাজ করেছেন বিখ্যাত ছবি ‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি ভলিউম টু’র ভিজ্যুয়াল ইফেক্টস, ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস’ ছবির প্রজেক্ট কো-অর্ডিনেটর এবং ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ও ‘ডক্টর স্ট্রেঞ্জ’ ছবির ভিজ্যুয়াল টিমে। 

এর বাইরে এইচবিও চ্যানেলের সিরিজ ‘গেম অব থ্রোনস’, হলিউডের ‘ফিউরিয়াস সেভেন’, ‘নাইট অ্যাট দ্য মিউজিয়াম: সিক্রেট অব দ্য টম্ব’ ও ‘ফিফটি শেডস অব গ্রে’ সিনেমার ভিজ্যুয়াল ইফেক্টস টিমেও কাজ করেছেন ওয়াহিদ।