grand river view

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

সীমিত পরিসরে অক্টোবরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেয়ার পরিকল্পনা নেয়া হয়েছে। ঢাবি ডিনস কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

মঙ্গলবার (২৪ আগস্ট) অনুষ্ঠিত প্রভোস্ট কমিটির সভার সুপারিশের আলোকে বুধবার (২৫ আগস্ট) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত ডিনস কমিটির এক বিশেষ সভায় এসব পরিকল্পনা গ্রহণ করা হয়। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা কার্যক্রমের আওতায় আনার অগ্রগতি এবং দেশের সার্বিক করোনা পরিস্থিতির আশাব্যঞ্জক উন্নয়ন হলে অগ্রাধিকার ভিত্তিতে সংশ্লিষ্ট আবাসিক শিক্ষার্থীদের জন্য আগামী অক্টোবর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো সীমিত পরিসরে খোলার পরিকল্পনা রয়েছে। তাই যে সকল শিক্ষার্থী এখনও টিকা কার্যক্রমের আওতায় আসেনি, তাদেরকে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে টিকা কার্যক্রমের আওতায় বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের মাধ্যমে কর্তৃপক্ষকে অবহিত করার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সকল শিক্ষার্থী টিকা কার্যক্রমের আওতায় না আসলে আবাসিক হল খোলা এবং সশরীরে ক্লাস ও পরীক্ষা কার্যক্রম পরিচালনার পরিকল্পনা ব্যাহত হবে। তবে অনলাইনে ক্লাস ও পরীক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।