।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকা পৌঁছেছে নিউজিল্যান্ড দল। মঙ্গলবার দুপুরে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন তারা।  বিমানবন্দর থেকেই এর পর সরাসরি চলে গেছেন টিম হোটেলে।

নিউজিল্যান্ডের ১৫ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াডের সঙ্গে সাপোর্টস্টাফ মিলিয়ে সফরকারীদের সদস্য সংখ্যা ২৬ জন। এর মধ্যে ৫ জন আগেই বাংলাদেশে এসেছেন। নিউজিল্যান্ড থেকে পর্যবেক্ষক দলের দুজন সদস্য ১৭ আগস্ট এবং অপরজন আসেন ১৯ আগস্ট। ইংল্যান্ডে দ্য হান্ড্রেড খেলে সেখান থেকে ২০ আগস্ট সরাসরি বাংলাদেশে আসেন দুই ক্রিকেটার কলিন ডি গ্র্যান্ডহোম এবং ফিন অ্যালেন। এখন তিন দিন বাধ্যতামূলক কোয়ারেন্টিন শেষে মাঠে অনুশীলন করার সুযোগ পাবেন কিউই ক্রিকেটাররা। 

নিউজিল্যান্ডের মতো বাংলাদেশ দলও আজই উঠেছে টিম হোটেলে। স্বাগতিকরাও তিন দিনের কোয়ান্টিন করে শুক্রবার থেকে অনুশীলন ফিরবে। এদিকে পরিবারের সঙ্গে সময় কাটাতে যুক্তরাষ্ট্র যাওয়া সাকিব আল হাসানেরও আজই দেশে ফেরার কথা।

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি মাঠে গড়াবে ১ সেপ্টেম্বর। পরের চারটি ম্যাচ যথাক্রমে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। সব ম্যাচ হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে।

বাংলাদেশ সফরে নিউজিল্যান্ড স্কোয়াড:

টম ল্যাথাম (অধিনায়ক, উইকেটকিপার), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্লান্ডেল (উইকেটকিপার), ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, স্কট কুগেলেইন, কোল ম্যাকনকি, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, রচীন রবীন্দ্র, বেন সিয়ার্স, ব্লেয়ার টিকনার ও উইল ইয়াং।