grand river view

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

দিনাজপুরে পৃথক স্থানে বজ্রাঘাতে চার কিশোরসহ সাতজনের মৃত্যু এবং তিনজন আহত হয়েছেন। সোমবার (২৩ আগস্ট) বিকাল সাড়ে ৩টার দিকে জেলার সদর উপজেলার শেখপুরা ৮নং উপশহর এবং চিরিরবন্দর উপজেলার সুখদেবপুর এলাকায় বজ্রাঘাতের এসব ঘটনা ঘটে।

শেখপুরায় মৃতরা হলেন- ৮নং রেলঘুন্টি এলাকার আইনুল ইসলামের ছেলে সাজ্জাদ (১৩), বাবলু মিয়ার ছেলে আতিক (১৬), সাজু মণ্ডলের ছেলে মিম (১০) ও কালিপুর এলাকার আপন (১৬)। এ সময় আহত হয়েছেন সাজু (১৭), ইদ্রিস আলীর ছেলে মমিনুল (১৬) ও মৃত সিদ্দিকের ছেলে হাসান (১৬)।

জানা গেছে, আজ বিকালে ফুটবল মাঠে খেলছিল ওই কিশোররা। এ সময় বৃষ্টি শুরু হলে বজ্রাঘাতে ঘটনাস্থলেই তিনজন মারা যায়। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানে আরেকজনের মৃত্যু হয়।

দিনাজপুর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘দুইজনকে আইসিইউতে রাখা হয়েছে।’

এদিকে, জেলার চিরিরবন্দর উপজেলার সুখদেবপুর এলাকায় বজ্রাঘাতে সাইমুল ইসলামের ছেলে আব্দুর রাজ্জাক (২৮), মোকসেদ আলীর ছেলে নুর ইসলাম (২৬) ও আলতাফ হোসেনের ছেলে আব্বাস আলীর (২৫) মৃত্যু হয়।

চিরিরবন্দর থানার ওসি সুব্রত সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘তারা বাড়ির পাশে পুকুরে মাছ ধরছিল। এ সময় বজ্রাঘাতে তাদের মৃত্যু হয়।’