grand river view

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

দুই মাস পরে দেশের বাজারে ফের বেড়েছে সব মানের স্বর্ণের দাম। এবারও ১ হাজার ৫১৬ টাকা বাড়ায় ২২ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৭৩ হাজার ৪৮৩ টাকা।

শনিবার (২১) পর্যন্ত এই মানের স্বর্ণের ভরি ছিল ৭১ হাজার ৯৬৭ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে রুপার দাম।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, সব ধরনের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৫১৬ টাকা বাড়ানো হয়েছে। যা ২২ আগস্ট (রোববার) সকাল থেকে কার্যকর হবে।

তিনি আরও বলেন, করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় আন্তর্জাতিক বাজারেও স্বর্ণের দাম কিছুটা ঊর্ধ্বমুখী, তাই দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকল জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস র্নিধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হয়েছে।

এর আগে চলতি বছরের ১৯ জুন প্রেস বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম পুন:নির্ধানের খবর গণমাধ্যমকে জানিয়েছিল বাজুস।

রোববার (২২ আগস্ট) বাজুসের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিভরি স্বর্ণের দাম ১ হাজার ৫১৬ টাকা বাড়িয়ে ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭৩ হাজার ৪৮৩ টাকা। শনিবার  (২১ আগস্ট) পর্যন্ত এই মানের স্বর্ণের দাম ছিল ৭১ হাজার ৯৬৭ টাকা।

একইভাবে ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৭০ হাজার ৩৩৩ টাকা। শনিবার (২১ আগস্ট) পর্যন্ত এই মানের স্বর্ণের ভরি ছিল ৬৮ হাজার ৮১৮ টাকা। দাম বেড়েছে ১ হাজার ৫১৬ টাকা।

বাজুস সাধারণ সম্পাদক বলেন, ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬১ হাজার ৫৮৫ টাকা। যা শনিবার (২১ আগস্ট) পর্যন্ত ছিল ৬০ হাজার ৭০ টাকা। ভরিতে দাম বেড়েছে ১ হাজার ৫১৬ টাকা।

অপরদিকে সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫১ হাজার ২৬৩ টাকা। যা শনিবার (২১ আগস্ট) পর্যন্ত ছিল ৪৯ হাজার ৭৪৭ টাকা। প্রতি ভরিতে দাম বেড়েছে ১ হাজার ৫১৬ টাকা।