grand river view

।। শোবিজ প্রতিবেদন ।।

ভারতীয় বাংলা গানের উজ্জ্বল নক্ষত্র পিলু ভট্টাচার্য আর নেই। বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাতে হঠাৎ বুকে ব্যথা অনুভব করলে হাসপাতালে নেয়ার পথেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

 পিলু ভট্টাচার্যের মৃত্যুর খবরটি সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন তার ছেলে ঋতর্ষি ভট্টাচার্য। পিলু ভট্টাচার্যের ফেসবুক পোস্টে তিনি লেখেন, ‘আমি ঋতর্ষি ভট্টাচার্য্য, অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, আমার বাবা শ্রী পিলু ভট্টাচার্য্য আজ আমাদের ছেড়ে চলে গেলেন। তার আত্মার শান্তি কামনা করুন। ’

পিলু ভট্টাচার্যের ছোটবেলা কেটেছে উত্তর কলকাতায়। পড়াশুনা শেষ করে সংগীতাঙ্গনে মনোনিবেশ করেন তিনি। এরপর একের পর এক সিনেমায় হিট গান দিয়ে জনপ্রিয় হয়ে ওঠেন পিলু। 

২০০৭ সালে ‘রাধামাধব’ নামের অ্যালবাম প্রকাশ করেন পিলু ভট্টাচার্য। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। জনপ্রিয় এই গায়ক ‘জলছবি’, ‘কান্দিয়া আকুল’, ‘চল যাই’-এর মতো একাধিক হিট গান উপহার দিয়েছেন। ২০১৯ সালে ভারতীয় দলের জন্য ‘ইন্ডিয়া জিতেগা’ গানটিও গেয়েছিলেন তিনি। 

গানের কারণে ২০১৫ সালে ভারতের রাষ্ট্রপতি পুরস্কার পেয়েছিলেন পিলু ভট্টাচার্য। এর বাইরে ইউনিভারসাল রেকর্ড বুক পুরস্কারসহ বহু পুরস্কার পেয়েছেন পিলু ভট্টাচার্য।