grand river view

।। শোবিজ প্রতিবেদন ।।

করোনার বিধিনিষেধের কারণে দীর্ঘদিন বন্ধ ছিল ভারতের পশ্চিমব্ঙ্গের প্রেক্ষাগৃহ। 

শুক্রবার (২০ আগস্ট) থেকে আবারও সিনেমা প্রদর্শনী শুরু হয়েছে।

 হল চালুর করতেই মুক্তি পেয়েছে জয়া আহসান অভিনীত সিনেমা ‘বিনিসুতোয়’। এদিন বিকেল থেকে কলকাতার ‘নন্দন’-এ প্রদর্শিত হবে সিনেমাটি। 

তবে এ সিনেমাটি শুধু একটি হলেই মুক্তি পাচ্ছে। এ বিষয়ে পশ্চিমবঙ্গের সংবাদমাধ্যমকে ‘বিনিসুতোয়’র পরিচালক অতনু ঘোষ বলেন, ‘গত বছর থেকেই করোনার কারণে সিনেমা হলগুলো বন্ধ। সবাই এখন ল্যাপটপ কিংবা মোবাইল ফোনে সিনেমা দেখতে অভ্যস্ত হয়ে গেছি। বড় পর্দাগুলো খুলতে শুরু করেছে, আমরা পর্যবেক্ষণ করতে চাই- কী পরিমাণ দর্শক সিনেমা দেখতে প্রেক্ষাগৃহে আসেন! যদি দর্শক সমাগম হয় তবে বড় পর্দায় সিনেমাটি থাকবে। ’

অতনু ঘোষ পরিচালিত এ সিনেমায় জয়ার বিপরীতে অভিনয় করেছেন কলকাতার খ্যাতিমান অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। সিনেমাটিতে কাজলের ভূমিকায় অভিনয় করেছেন ঋত্বিক আর শ্রাবণীর ভূমিকায় আছেন জয়া।

একটি রিয়্যালিটি শো’র মাধ্যমে কাজল ও শ্রাবণীর দেখা হয়। সেখান থেকেই তাদের বন্ধুত্বের শুরু। শ্রাবণী একদিন দুর্ঘটনায় পড়েন, তখন কাজল তাকে দেখাশোনা করেন। এমন মানবিক সম্পর্কের জটিল বিষয় কীভাবে গাঁথা হয় সেই গল্পই ‘বিনিসুতোয়’ উঠে আসবে।

ঋত্বিক আর জয়া ছাড়াও সিনেমাটিতে আরও অভিনয় করেছেন চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চট্টোপাধ্যায়সহ অনেকে। ‘বিনিসুতোয়’ সিনেমার একটি গানেও কণ্ঠ দিয়েছেন জয়া আহসান।