grand river view

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ভারত সরকারের উপহারের অংশ হিসেবে ৩১টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স বাংলাদেশের কাছে হস্তান্তর করা হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতিশ্রুতি অনুযায়ী ১০৯টি অ্যাম্বুলেন্সের মধ্যে প্রথম চালানে এগুলো এলো। মঙ্গলবার ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আয়োজিত এক অনুষ্ঠানে অ্যাম্বুলেন্সের পাশাপাশি ২০ টন প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী হস্তান্তর করেন ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। অনুষ্ঠানে অতিথি ছিলেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।

অনুষ্ঠানে হস্তান্তর করা চিকিৎসা সামগ্রীর মধ্যে রয়েছে অক্সিজেন ন্যাজাল কানুলা, অক্সিজেন ফেস মাস্ক, অক্সিজেন ফ্লো মিটার, নন-রিব্রিদার মাস্ক, পালস অক্সিমিটার ডিভাইস, হাইফ্লো ন্যাজাল কানুলা, ১০ লিটার ধারণক্ষমতাসম্পন্ন তরল মেডিকেল অক্সিজেন সিলিন্ডার, ৪৫ লিটার ধারণক্ষমতাসম্পন্ন এলএমও সিলিন্ডার, অক্সিজেন কনসেন্ট্রেটর ও ইনফ্রা থার্মোমিটার।

অনুষ্ঠানে ভারতীয় হাই কমিশনার জানান, শিগগগির প্রতিশ্রুতির বাকি অ্যাম্বুলেন্সগুলো পাঠানো হবে। চলমান কোভিড নাইনটিন মোকাবিলায় যৌথ প্রয়াসের অংশ হিসেবে এই উপহার। তিনি বলেন, বাংলাদেশের যেকোনো জরুরি পরিস্থিতিতে ভারত সবার আগে পাশে দাঁড়ায়। কারণ এই দুদেশের ঐতিহাসিক বন্ধুত্ব কৌশলগত সম্পর্কের ঊর্ধ্বে।