grand river view

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টার মধ্যে এই ২১ জন মারা গেছেন। এরমধ্যে রাজশাহীর ১০ জন, নওগাঁ ও পাবনার চারজন করে, চাঁপাইনবাবগঞ্জের দুজন এবং নাটোরের একজন রোগী ছিলেন।

এদের মধ্যে রাজশাহীর তিনজন এবং নওগাঁ ও পাবনার একজন করে মোট পাঁচজন করোনা পজিটিভ ছিলেন। করোনা নেগেটিভ হলেও শারীরিক নানা জটিলতায় কোভিড ইউনিটে চাঁপাইনবাবগঞ্জ ও পাবনার একজন করে মারা গেছেন।

অন্য ১৪ জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। তাঁদের নমুনা পরীক্ষা হয়নি। মৃত ২১ জনের মধ্যে ১২ জন পুরুষ ও নয়জন নারী। রামেক হাসপাতালের করোনা ইউনিটে এ নিয়ে চলতি মাসে ১৬৩ জনের মৃত্যু হলো। জুলাই মাসে মারা গেছেন ৫৩১ জন। আর জুনে মারা গেছেন ৪০৫ জন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৩ জন। ছাড়পত্র পেয়েছেন ৪৪ জন। মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৩৮০ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ৫১৩টি।

সোমবার জেলায় আরটি-পিসিআর ও র‌্যাপিড এন্টিজেন মিলে জেলায় ৮৫৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১৩৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ১৬ দশমিক ১৬ শতাংশ।