।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ঈদের পর খুলনা বিভাগে করোনা ও উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে। সোমবার (২৬ জুলাই) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৪৬ জন মারা গেছেন। একই সময়ে এক হাজার ১৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে রোববার (২৫ জুলাই) ৪৫ জনের মৃত্যুর তথ্য জানানো হয়েছিল।

এ নিয়ে করোনায় খুলনা বিভাগে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো দুই হাজার ২১৭ জন। আর ৮৮ হাজার ২৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ৬২ হাজার ৫৮২ জন। ২৬ জুলাই সকাল ৮টা পর্যন্ত বিভাগের হাসপাতালগুলোতে চিকিৎসাধীন অবস্থায় আছেন দুই হাজার ১৩০ জন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার এসব তথ্য জানান।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের করোনা প্রতিবেদনে জানা গেছে, ২৪ ঘণ্টায় খুলনায় ১১ জন মারা গেছে ও শনাক্ত ২৫৩ জন, বাগেরহাটে মারা গেছে তিন জন ও শনাক্ত ৯৩ জন, সাতক্ষীরায় মৃত্যু নেই ও শনাক্ত ১১২ জন, যশোরে ১১ জনের মৃত্যু ও শনাক্ত ১৬৮ জন, নড়াইলে মৃত্যু দুই জনের ও শনাক্ত ৪১ জন, মাগুরায় দুই জনের মৃত্যু ও শনাক্ত ৩৭ জন, ঝিনাইদহে মারা গেছেন একজন ও শনাক্ত ৮৯ জন, কুষ্টিয়ায় ১৩ জনের মৃত্যু ও শনাক্ত ২২৩ জন, চুয়াডাঙ্গায় মৃত্যু নেই ও শনাক্ত ১১০ জন এবং ‍মেহেরপুরে মারা গেছেন তিন জন ও শনাক্ত ৬০ জন।

এছাড়া বিভাগের হাসপাতালগুলোতে চিকিৎসাধীন আছেন বাগেরহাটে ৪৯ জন, চুয়াডাঙ্গায় ১০৪ জন, যশোরে এক হাজার ১৯৮ জন, ঝিনাইদহে ৭৪ জন, খুলনায় ৩২৪ জন, কুষ্টিয়ায় ১৯৯ জন, মাগুরায় ৭১ জন, মেহেরপুরে ৫৩ জন, নড়াইলে ৪১ জন ও সাতক্ষীরায় ১৭ জন।

বিভাগে এ পর্যন্ত বাগেরহাটে পাঁচ হাজার ৬৯১ জন, চুয়াডাঙ্গায় পাঁচ হাজার ৭৭০ জন, যশোরে ১৭ হাজার ৯১৯ জন, ঝিনাইদহে সাত হাজার ১৯৪ জন, খুলনায় ২২ হাজার ৬৪০ জন, কুষ্টিয়ায় ১৩ হাজার ৪২১ জন, মাগুরায় দুই হাজার ৮২১ জন, মেহেরপুরে তিন হাজার ৪৯৮ জন, নড়াইলে তিন হাজার ৯২৫ জন ও সাতক্ষীরায় পাঁচ হাজার ৩৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে।