।। শোবিজ প্রতিবেদন ।।

দক্ষিণ ফরাসি সাগরপাড়ে চলছে কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম। এবার বাংলাদেশিদের জন্য গর্ব বয়ে এনেছে ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্র। আঁ সার্তে রিগা বিভাগে প্রদর্শিত হয়েছে এটি।

যার জন্য ইতোমধ্যেই প্রশংসায় ভেসেছেন নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ ও অভিনেত্রী আজমেরী হক বাঁধনসহ সংশ্লিষ্টরা। এদিকে আসরে মূল প্রতিযোগিতা বিভাগে থাকা ‘দ্য ডিভাইড’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ারেও তারা পেলেন বিশেষ সম্মান। প্রিমিয়ার উপলক্ষে লালগালিচায় হেঁটেছেন বাংলাদেশি ছবিটির সঙ্গে সম্পৃক্ত আটজন। ৯ জুলাই স্থানীয় সময় রাত পৌনে ১০টার দিকে তারা লালগালিচার সামনে আসেন।

কান কর্তৃপক্ষ নিয়ম মেনে তাদের জন্য এ সময় লালগালিচা ফাঁকা করেন। যা করা হয় শুধু সেসব অতিথিদের জন্য, যাদের ছবি অফিশিয়াল সিলেকশনে থাকে।

পাশাপাশি একের পর মাইক্রোফোনে পরিচয় করিয়ে দেয়া হয় পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ সাদ প্রযোজক জেরেমি চুয়া, নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু, অভিনেত্রী আজমেরী হক বাঁধন, চিত্রগ্রাহক তুহিন তামিজুল, প্রোডাকশন ডিজাইনার আলী আফজাল উজ্জ্বল, শব্দ প্রকৌশলী শৈব তালুকদার ও কালারিস্ট চিন্ময় রয়কে। এ সময়ে চলে আলোকচিত্রীদের ক্যামেরার ঝলকানিও। এরপর সিঁড়ি বেয়ে তারা ঢুকে যান গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে।