grand river view

।। জ্যেষ্ঠ প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের প্রত্যন্ত এলাকার কমিউনিটি ক্লিনিকে মেডিকেল ক্যাম্প করে স্বাস্থ্য সেবা দেয়া শুরু করেছে সেনাবাহিনী। রোববার রাজশাহীর দাশমারী ও কাজুপাড়ায় পৃথক দুটি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। বগুড়া ১১ পদাতিক ডিভিশনের ক্যাপ্টেন নওশীন সালসাবিলা সামিরাসহ ১৭ সেনা সদস্য  প্রায় দুই শতাধিক ব্যক্তিকে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করে।

ক্যাপ্টেন নওশীন সালসাবিলা সামিরা জানিয়েছেন, লকডাউন ও কোভিড পরিস্থিতিতে সাধারণ মানুষের চিকিৎসা ও গ্রামের মানুষকে করোনা পরীক্ষায় উদ্বুদ্ধ করতে এই মেডিকেল ক্যাম্প পরিচালিত হচ্ছে। সাধারণ রোগের ক্ষেত্রে ব্যবস্থাপত্র, ঔষুধ এবং উপর্সগ থাকলে নিকটবর্তী স্বাস্থ্যকেন্দ্রে করোনা পরীক্ষার নির্দেশনা দেয়া হচ্ছে।

তিনি বলেন, “এই ক্যাম্প রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলার প্রত্যন্ত অঞ্চলে পরিচালিত হবে। এর মাধ্যমে সাধারণ মানুষ করোনা সর্ম্পকে জানতে পারবে এবং করোনাভীতি ও কুসংস্কার দূর হবে। একই সাথে যারা জ্বর সর্দির মত সাধারণ রোগে আক্রান্ত তারা ঔষুধ খেয়ে সুস্থ্য হতে পারবে।”

মেডিকেল ক্যাম্পের পাশপাশি সেনা সদস্যরা দুঃস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করছেন। সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, লকডাউনে প্রান্তিক পর্যায়ে যারা অভাব অনটনে দিন কাটাচ্ছেন তাদের খাদ্য সহায়তা দিতে এই ত্রাণ সহায়তা চলমান থাকবে।