।। শোবিজ প্রতিবেদন ।।

পাঁচটি ভিন্ন স্বাদের গল্প নিয়ে নির্মিত হলো অ্যান্থোলজি সিরিজ ‘ঊনলৌকিক’। এটি পরিচালনা করেছেন রবিউল আলম রবি। এর প্রতিটি গল্পই লিখেছেন শিবব্রত বর্মন।

জানা গেছে, ঈদুল আজহাকে লক্ষ্য করে সিরিজটি উন্মুক্ত হচ্ছে একটি ওটিটি প্ল্যাটফর্মে। যার মাধ্যমে প্রথমবারের মতো কোনও ওয়েব ফিকশনে অভিনয় করলেন নন্দিত অভিনেতা আসাদুজ্জামান নূর।

সাইকোলজিক্যাল থ্রিলার ঘরানার গল্প নিয়ে সাজানো ‘ঊনলৌকিক’-এ আসাদুজ্জামান নূরকে ছাড়াও দেখা যাবে একঝাঁক তারকা শিল্পীদের। তারা হলেন চঞ্চল চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা, গাজী রাকায়েত, ইন্তেখাব দিনার, ইরেশ যাকের, রাফিয়াথ রশীদ মিথিলা, মোস্তফা মনোয়ার, সোহেল মণ্ডল, ফারহানা হামিদ, নাজিবা বাশার প্রমুখ।

নির্মাতা রবিউল আলম রবি বলেন, ‘‘চলচ্চিত্র নিয়ে পড়াশোনার জন্য আমি নির্মাণ প্রক্রিয়া থেকে প্রায় ২ বছর বিরতি নিয়েছিলাম। দেশে ফিরে আসার পর মনে হয়েছে এই অভিজ্ঞতা কাজে রূপ দেয়া উচিত। সেই বিচারে ‘ঊনলৌকিক’  আমার জন্য একটি বিশেষ প্রকল্প। প্রিয় লেখক শিবব্রত বর্মনের লেখা গল্পগুলো এ ক্ষেত্রে আমার নিরীক্ষণের ভিত্তি হিসেবে কাজ করেছে।’

সিরিজটির প্রতিটি পর্বেরই রয়েছে আলাদা নাম, এগুলো হলো ‘মরিবার হলো তার স্বাদ’, ‘দ্বিখণ্ডিত’, ‘হ্যালো লেডিস’, ‘মিস প্রহেলিকা’ এবং ‘ডোন্ট রাইট মি’।

আসাদুজ্জামান নূরকে দেখা যাবে ‘ডোন্ট রাইট মি’ গল্পে। এছাড়া ‘টেলিভিশন’, ‘আয়েশা’র মতো জনপ্রিয় চলচ্চিত্র ও টেলিছবিতে অভিনয় করা জুটি চঞ্চল চৌধুরী ও নুসরাত ইমরোজ তিশাও দীর্ঘদিন পর একসঙ্গে অভিনয় করলেন ‘মিস প্রহেলিকা’ নামের ফিকশনে।

‘ঊনলৌকিক’ সিরিজটির আরও একটি আকর্ষণ হলো ‘ইতি, তোমারই ঢাকা’ ও ‘তাকদির’ খ্যাত নির্মাতা সৈয়দ আহমেদ শাওকি প্রডাকশন ডিজাইন ও নির্মাতার সঙ্গে যৌথভাবে চিত্রনাট্যকার হিসেবে কাজ করেছেন।