grand river view

।। জ্যেষ্ঠ প্রতিবেদক, রাজশাহী ।।

বিকেল ৪ টা ২০ মিনিট থেকে বিকেল ৫টা ৫০মিনিট। রোববার (২০ জুন) এই দেড় ঘণ্টায় নগরীতে ৩৪ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে৷ এতেই জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে রাজশাহী মহানগরীর নিচু এলাকাগুলোতে। কর্তৃপক্ষের দাবি,  বৃষ্টির এই পানি নামতে সময় লাগে কমপক্ষে দুই  ঘণ্টা৷ আর অপেক্ষাকৃত বেশি নিম্নাঞ্চলের পানি সরতে সময় লাগে আরো বেশি।

রোববার বিকেলে দেড় ঘণ্টার বৃষ্টিতে নগরীর বর্ণালীর মোড়, তেরখাদিয়া, কাদিরগঞ্জ, গ্রেটার রোড, ডিঙ্গাডোবা ব্যাংক কলোনি, উপশহর, সাগরপাড়া, বোসপাড়া, পঞ্চবটি, টিকাপাড়াসহ বিভিন্ন নিচু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। অনেক সড়কে কোমর সমান পানি উঠে পড়ে। লকডাউনের মধ্যে নিত্য প্রয়োজনে যারা ঘর থেকে বের হয়েছিলেন তাদের বৃষ্টির পানি মাড়িয়েই কাজ-কর্ম শেষে বাড়ি ফিরতে হয়েছে। বৃষ্টিতে এসব নিচু এলাকার অফিস, বাসাবাড়িতেও পানি প্রবেশ করে।

আবহাওয়া অফিস জানিয়েছে, এবছর রাজশাহীতে আষাঢ়ের প্রথম দিন থেকে এপর্যন্ত পাঁচদিনে ৯৪ দশমিক ১মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আকাশের পরিস্থিতি বলছে আরও কয়েকদিন বৃষ্টিপাত হবে।

আবহাওয়া অফিসের হিসেব বলছে, পহেলা আষাঢ় মঙ্গলবার রাজশাহীতে ৬ দমিশক ৪ মিলিমিটার, আষাঢ় এর দ্বিতীয় দিন বুধবার ২৭ দশমিক ৮ মিলিমিটার, তৃতীয় দিন বৃহস্পতিবার ২৫ দশমিক ২ মিলিমিটার, চতুর্থ দিন শুক্রবার দমিশক ২ মিলিমিটার ও পঞ্চম দিন শনিবার ৩৪ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

সিটি কর্পোরেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, দুই ঘণ্টার মধ্যে বৃষ্টির এই পানি নেমে যাবে।