।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৫৭৬ জন, যা আগের দিনের চেয়েও বেশি। এর আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিলো দুই হাজার ৫৩৭ জন। একইসঙ্গে বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় এই মহামারিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ জন; যেখানে এর আগের দিন মারা গিয়েছিলো ৩৬ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া দুই হাজার ৫৭৬ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে মোট শনাক্ত হলেন আট লাখ ২০ হাজার ৩৯৫ জন। আর মারা যাওয়া ৪০ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসেবে মারা গেলেন ১২ হাজার ৯৮৯ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ৬১ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে সুস্থ হলেন সাত লাখ ৫৯ হাজার ৬৩০ জন।

শনাক্ত এবং মৃত্যুর সঙ্গে সঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার ১৩ দশমিক ২৫ শতাংশ, তার আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ১২ দশমিক ৩৩ শতাংশ।

দেশে এখন পর্যন্ত করোনাতে রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৩৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৯ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৯ হাজার ৮৬৯টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৪৪৭টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬১ লাখ ২৬ হাজার ২৩৮টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৪ লাখ ৬৭ হাজার ৬৫৪টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৬ লাখ ৫৮ হাজার ৫৮৪টি।

Comments are closed, but trackbacks and pingbacks are open.