grand river view

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

বুধবার বিকেল চারটা। হ্যান্ডমাইক হাতে রাজশাহীর জিরোপয়েন্টে পরনে লাল গেঞ্জি, মুখে লাল মাস্ক পরিহিত একঝাঁক তরুণ-যুবক। তারা সকলেই করোনা মোকাবিলায় গঠিত স্বেচ্ছাসেবী ভলান্টিয়ার টিম শহিদ জামিল ব্রিগেডের সদস্য।

স্থানীয় প্রশাসনের আরোপিত ‘বিধিনিষেধ’ মানাতে শহরের বিভিন্ন জনবহুল এলাকায় হ্যান্ডমাইকে সচেতনতামূলক কথা বলছেন তারা। অনুরোধ জানাচ্ছেন নির্ধারিত সময়ের মধ্যেই দোকান-পাট বন্ধ করে বাড়ি ফেরার জন্য। এসবের পাশে যাদের মুখে মাস্ক নেই, বিনামূল্যে তাদের মাস্কও পরিয়ে দিচ্ছেন ব্রিগেডটির সদস্যরা।

এসময় উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির রাজশাহী নগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, নগর সম্পাদকমণ্ডলীর সদস্য আব্দুল মতিন, মনিরুদ্দীন পান্না, নাজমুল করিম অপু, মনিরুজ্জামান মনির, নগর সদস্য সাঈদ চৌধুরী, সীতানাথ বণিক, আলমগীর হোসেন, নগর ছাত্রমৈত্রীর সভাপতি ওহিদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিজয় সরকার, বোয়ালিয়া থানার সাধারণ সম্পাদক অমিত সরকার, ঋতু সরকার প্রমুখ।

কার্যক্রম প্রসঙ্গে জানতে চাইলে জামিল ব্রিগেডের প্রধান সমন্বয়ক দেবাশিষ প্রামানিক দেবু বলেন, ‘রাজশাহীতে যেভাবে মৃত্যু ও সংক্রমণ বাড়ছে তা অন্যন্ত উদ্বেগজনক। কঠিন এমন পরিস্থিতিতে আমরা যারা জনগণের জন্য রাজনীতি করি; তারা ঘরে বসে থাকতে পারি না। আমাদেরও দায়িত্ব অনেক। সেই দায়িত্ববোধের জায়গা থেকে মানুষের পাশে দাঁড়াতে ওয়ার্কার্স পার্টির তরুণ-যুবকদের নিয়ে আমরা জামিল ব্র্রিগেড গঠন করছি।’

তিনি বলেন, ‘জামিল ব্রিগেডের উদ্যোগে রাজশাহীতে প্রতিদিনই আমরা বিনামূল্যে মাস্ক বিতরণ, হ্যান্ডমাইকের মাধ্যমে মানুষকে সচেতন করাসহ বিভিন্ন ধরনের সেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছি। সাধারণ মানুষ এতে সাড়াও দিচ্ছে। আশা করি আমাদের এই রাজনৈতিক প্রচেষ্টা রাজশাহীবাসীর জন্য অবশ্যই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

উল্লেখ, গত (৫ জুন) রাজশাহী কলেজ প্রাঙ্গনে কোভিড মোকাবিলায় ওয়ার্কার্স পার্টির নেতৃত্বাধীন ৫০ জন তরুণ-যুবকদের সমন্বয়ে ‘শহিদ জামিল ব্রিগেড’ গঠন করা হয়। ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার নির্দেশনায় শহরে করোনা মোকাবিলায় কাজ করা এই ব্রিগেডের কার্যক্রম পরিচালনা ও তদারকি করছেন দলটির নগর কমিটির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু।